Breaking News

বিশ্বকাপের স্মৃতি ফিরিয়ে নায়ক মার্শ, দৌড়ে দিল্লিও

১১ মে - টি টুয়েন্টি বিশ্বকাপ ফাইনালের স্মৃতি আইপিএলে ফিরিয়ে আনলেন মিচেল মার্শ । কেন তাঁকে বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটার বলা হয় , তা বুঝিয়ে দিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার । ৬২ বলে ৮৯ করে গেলেন মার্শ । মারলেন পাঁচটা চার , সাতটি ছয় । 

বিশ্বকাপের স্মৃতি ফিরিয়ে নায়ক মার্শ, দৌড়ে দিল্লিও

মার্শ এবং ডেভিড ওয়ার্নারের দাপটে আট উইকেটে রাজস্থানকে হারাল দিল্লি । এই মার্শই কিছু দিন আগে কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন । বুধবার তাঁর ব্যাটিংই অক্সিজেন এনে দিল দিল্লি শিবিরে । তবে এই ম্যাচের দু'টো মুহূর্তকে নিশ্চয়ই ভুলতে পারবে না রাজস্থান । দিল্লি ক্যাপিটালসের ইনিংসের তিন নম্বর ওভারে ট্রেন্ট বোল্টের ইয়র্কার আছড়ে পড়ল মিচেল মার্শের ব্যাট - প্যাডে । বোল্টের আবেদনে সাড়া দেননি আম্পায়ার । ‘ ডিআরএস’ও নেননি রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন ।


 রিপ্লেতে দেখা যায় , বল আগে প্যাডে লেগেছে এবং সোজা উইকেটে গিয়ে লাগছে ! ইনিংসের ন'নম্বর ওভার । যুজবেন্দ্র চহালের লেগব্রেক বাঁ - হাতি ডেভিড ওয়ার্নারের ব্যাট - প্যাডের মধ্যে দিয়ে ছোবল মারল । ধারাভাষ্যকাররা উত্তেজনায় বলে উঠলেন , “ বোল্ড , বোল্ড । ” তার পরে দেখা গেল সঞ্জু হতবাক দৃষ্টিতে তাকিয়ে আছেন স্টাম্পের দিকে । এর পরে রিপ্লেতে র দেখা যায় , বল উইকেটে লেগে বেরিয়ে যাচ্ছে । স্টাম্পের লাল আলোও জ্বলে উঠেছে । কিন্তু বেল পড়েনি ! দু’টো মুহূর্ত ৷ এবং ,দু'টো মুহূর্তেই ঠিক হয়ে গেল দিল্লি ক্যাপিটালস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচের ভাগ্য । 


মার্শ এবং ওয়ার্নার দুই অস্ট্রেলীয়র জুটিতে উঠল ১৪৪ রান । রাজস্থানের ১৬০ রান তাড়া করে ১১ বল বাকি থাকতে জিতে গেল দিল্লি । ঋষভ পন্থরাও টিকে রইলেন প্লে - অফে ওঠার দৌড়ে । আর অশ্বিন যেমন নিজের বোলিং নিয়ে নানা পরীক্ষা - নিরীক্ষা করে থাকেন , তেমন রাজস্থান রয়্যালস ও দেখা যাচ্ছে এই স্পিনারের ব্যাটিং অর্ডার নিয়ে নানা পরীক্ষা চালাচ্ছে । বুধবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে দুরন্ত ফর্মে থাকা জস বাটলার মাত্র সাত রান করে ফিরে যান । এর পরেই সবাইকে অবাক করে দিয়ে তিন মম্বরে ব্যাট করতে নামেন অশ্বিন । এর আগেও অবশ্য তিনে নেমেছিলেন অশ্বিন , কিন্তু বিশেষ কিছু করতে পারেননি । 


এ দিন কিন্তু রাজস্থান ইনিংসকে টানলেন ব্যাটার অশ্বিন । আগ্রাসী ছিলেন , কিন্তু বেপরোয়া ছিলেন না । শেষ পর্যন্ত ৩৮ বলে ৫০ রান করে অশ্বিন । মারেন চারটে চার , দু'টো ছয় । আইপিএলে নিজের সর্বোচ্চ রান এ দিন করে যান তিনি । রাজস্থান তুলল ১৬০-৬ । অশ্বিনের ব্যাটিংয়ের প্রশংসা করে টিভি - তে গ্রেম স্মিথ বলছিলেন , “ অশ্বিন যখন ব্যাট করতে নামে , প্রায় চার ওভারে ১৭ রানে এক উইকেট হারিয়ে সমস্যায় পড়ে গিয়েছিল রাজস্থান । সেখান থেকে রাজস্থান ইনিংসে গতি আনে অশ্বিনই । স্পিনারদের ও খুব ভাল খেলেছে । ” অশ্বিন আউট হওয়ার পরে রাজস্থান ইনিংসকে টানেন দেবদত্ত পাড়িকল । তিনি করে যান ৩০

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

Please do not enter any spam link in the comment box