Breaking News

রোহিতকে নিয়ে ধোঁয়াশা থাকছেই

২৯ জুন : বার্মিংহ্যাম টেস্ট শুরুর দু'দিন আগেও ভারতীয় শিবিরে অধিনায়ক রোহিত শর্মার সুস্থতা নিয়ে নাটক এবং জল্পনা তুঙ্গে । ইংল্যান্ডের বিরুদ্ধে শুক্রবার থেকে শুরু হওয়া টেস্টে রোহিত আদৌ খেলতে পারবেন কি না , তা নিয়ে ধোঁয়াশা কেটেও কাটছে না । 

রোহিতকে নিয়ে ধোঁয়াশা থাকছেই

দুপুরের দিকে খবর ছড়িয়ে পড়ে , কোভিড থেকে পুরো সুস্থ না হয়ে ওঠার কারণে রোহিত বার্মিংহ্যাম টেস্টে খেলতে পারছেন না । কিন্তু সন্ধ্যায় সেই জল্পনায় জল ঢেলে দেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় । তিনি বলে দেন , “ রোহিত মোটেই দল থেকে ছিটকে যায়নি । টেস্ট শুরুর এখনও ৩৬ ঘণ্টা বাকি আছে । ” তবে দ্রাবিড় জানিয়েছিলেন , আরও দু’টো কোভিড পরীক্ষা হবে রোহিতের । এবং , সেই পরীক্ষার ফলের উপরেই অধিনায়কের ভাগ্য নির্ভর করছে । 


দ্রাবিড়ের সাংবাদিক বৈঠকের কিছু পরে সংবাদ সংস্থা পিটিআই জানায় , রোহিতের দ্বিতীয় পরীক্ষার ফলও ‘ পজ়িটিভ ’ এসেছে । যে কারণে ভারত অধিনায়কের খেলার কোনও সম্ভাবনাই নেই বার্মিংহ্যাম টেস্টে । ভারতীয় বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন , “ রোহিতের দ্বিতীয় আরটি - পিসিআর রিপোর্টও পজিটিভ এসেছে । যে কারণে ও খেলতে পারবে না । যশপ্রীত বুমরাই নেতৃত্ব দেবে । ” রোহিতকে ঘিরে যখন এত জল্পনা এবং ধোঁয়াশা তৈরি হয়েছে , তখন ভারতীয় বোর্ড নিশ্চুপ । সরকারি বিবৃতিতে দিয়ে সব কিছু পরিষ্কার করে দেওয়ার চেষ্টা এখনও করেনি বোর্ড । 


এ দিন খবর ছড়িয়ে পড়ে যে , ভারতের দল পরিচালন সমিতি সিদ্ধান্ত নিয়েই ফেলেছে যে , রোহিত খেলছেন না এবং তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেবেন বুমরা । এই পেস বোলারকে নাকি ব্যাপারটা জানিয়েও দেওয়া হয়েছে । রোহিত না খেললে কি বুমরাই অধিনায়ক ? এই প্রশ্নের জবাবে দ্রাবিড় বলেন , “ আমার মনে হয় এই ব্যাপারে যা জানানোর , সেটা সরকারি ভাবে উপযুক্ত জায়গা থেকেই জানানো ভাল । আমি জানি না , নির্বাচক প্রধান চেতন শর্মা এখন কোথায় । এক বার রোহিতের ব্যাপারটা পরিষ্কার হয়ে গেলে , সরকারি ভাবে বাকি সিদ্ধান্ত জানানো হবে । আমার পক্ষে সরকারি ভাবে এই নিয়ে বিবৃতি দেওয়া ঠিক নয় । ” 


রোহিতকে নিয়ে এই পরিস্থিতির সৃষ্টি হওয়ায় কি টেস্ট প্রস্তুতিতে ব্যাঘাত ঘটেছে ? কোচের জবাব , “ যা ঘটেছে , তা ঘটেছে । আমি যখন কোচের দায়িত্ব নিয়েছিলাম , তখন কি জানতাম , ৭-৮ মাসের মধ্যে আমাকে এত জন অধিনায়কের সঙ্গে কাজ করতে হবে ! গত দু ' - তিন সপ্তাহে রাহুল ( কে এল রাহুল ) এবং রোহিতের সঙ্গে যা হয়েছে , তা অত্যন্ত দুর্ভাগ্যজনক । কিন্তু পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে । সে রকম কিছু হলে বিকল্প পরিকল্পনা তৈরি আছে । ”


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ