Breaking News

Jio, Airtel-র দাদাগিরি শেষ! মাত্র ২২৮ টাকায় ১ বছর সক্রিয় থাকবে নম্বর! মাসে খরচ মাত্র ১৯ টাকা

Jio, Airtel-র দাদাগিরি শেষ! মাত্র ২২৮ টাকায় ১ বছর সক্রিয় থাকবে নম্বর! মাসে খরচ মাত্র ১৯ টাকা

ভারতের বাজারে Jio আসার পর অনেক কিছু বদলে গেছে।  ইন্টারনেট বহু সংখ্যক মানুষের কাছে ব্যাপকভাবে উপলব্ধ হয়ে উঠেছে।  কিন্তু এখন তারা প্ল্যানের দাম বাড়িয়ে গ্রাহকদের ক্ষতি করেছে।  তবে জিও একা নয়, এয়ারটেল এবং ভিআই-এর পরিকল্পনাগুলি মূল্যবান।  আর দাম বাড়ায় সাধারণ মানুষের পকেট টানাটানি হয়েছে অনেক।  এমনকি প্রথমে মনে করা হয়েছিল যে কোম্পানিগুলি তাদের প্ল্যানের মেয়াদ 28 দিন থেকে বাড়িয়ে 30 বা 31 দিন করবে, কিন্তু কোম্পানিগুলি সেই পথ অনুসরণ করেনি।  পরিবর্তে, তারা 28 দিনের মধ্যে আরও নতুন পরিকল্পনা চালু করেছে।  আর এর ফলে পকেট গড় মাঠ সাধারণ মানুষের।  কিন্তু উপায় কি?


কিন্তু যদি আমি আপনাকে বলি যে আপনি মাত্র 19 টাকায় 30 দিনের বৈধ প্ল্যান পেতে পারেন? হ্যাঁ, এটা ঠিক, কিন্তু কে এই পরিকল্পনা চালু করেছে? প্রতিবারের মতো এবারও জনগণের সুরক্ষায় এগিয়ে এসেছে রাষ্ট্রায়ত্ত বিএসএনএল। এবার বাজারে Jio, Airtel, Vi-কে কড়া ধাক্কা দিতে চলেছে তারা। আসলে, কিছু দিন আগে, TRAI (টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া) সমস্ত টেলিকম সংস্থাকে 28 দিনের পরিবর্তে 30 বা 31 দিনের রিচার্জ প্ল্যান নিয়ে আসার নির্দেশ দিয়েছে, কিন্তু বাকি সংস্থাগুলি এখনও তা করেনি। কিন্তু BSNL-এর এই পদক্ষেপ ভারতীয় বাজারে কঠোর প্রতিযোগিতা তৈরি করছে। তো চলুন দেখে নেওয়া যাক BSNL-এর প্ল্যান কী।


তারা বাজারে সবচেয়ে সস্তার প্ল্যান লঞ্চ করেছে। এই প্ল্যানের নাম  Voice Rate Cutter_19। আপনি যদি এই প্ল্যানটি রিচার্জ করেন তবে আপনাকে কল করার জন্য প্রতি মিনিটে 20 পয়সা দিতে হবে। এই প্ল্যানটি সম্পূর্ণ 30 দিনের বৈধতার সাথে উপলব্ধ হবে। তবে, এই ক্ষেত্রে আপনাকে কল করার জন্য আলাদাভাবে ব্যালেন্স রিচার্জ করতে হবে। কিন্তু আপনি বিনামূল্যে ইনকামিং এবং SMS পাবেন


যারা দুটি সিম ব্যবহার করেন তাদের জন্য এই প্ল্যানটি খুবই ভালো হবে। দেশে এমন অনেক মানুষ আছেন যারা শুধুমাত্র তাদের ফোন নম্বর সক্রিয় রাখার জন্য রিচার্জ করেন। এই ক্ষেত্রে, সেই সমস্ত সুবিধা তাদের কাছে পাওয়া যাবে। আপনার নম্বর চালু রাখতে এর চেয়ে ভালো পরিকল্পনা আর হতে পারে না। এবার আপনাকে প্রতি মাসে 19 টাকা রিচার্জ করতে হবে যার মানে আপনি সারা বছর শুধুমাত্র 228 টাকা রিচার্জ করে সারা বছর আপনার নম্বর চালু রাখতে পারবেন। যা আপনি কোম্পানির বাকি প্ল্যানে পাবেন না।


কোথায় পিছিয়ে রয়েছে BSNL?

প্রকৃতপক্ষে, রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থাটি এখনও 4G পরিষেবাতে অনেক পিছিয়ে রয়েছে। বাকি সংস্থাগুলি 5G পরিষেবা চালু করতে চলেছে, BSNL এখনও সারা দেশে 4G চালু করতে পারেনি৷ তবে বলা হচ্ছে যে 15 আগস্টের মধ্যে সারা দেশে 4G চালু হবে। এবং তারা শীঘ্রই 5G NSA পরিষেবা শুরু করতে চলেছে।

4G পরিষেবার অনুপলব্ধতা ছাড়াও, তাদের একটি গভীর সমস্যা রয়েছে যার কারণে মূলধারার লোকেরা এখনও বিএসএনএল ব্যবহার করতে চায় না এবং এটি বিএসএনএল-এর সবচেয়ে খারাপ পরিষেবা। এই ক্ষেত্রে, কোম্পানি যদি তাদের পরিষেবা উন্নত করে, লক্ষ লক্ষ গ্রাহক তাদের মোবাইল নম্বর BSNL-এ পোর্ট করবে। এর ফলে কোম্পানিটি দেশের সবচেয়ে বড় টেলিকম কোম্পানিতে পরিণত হতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ